গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]

গেস্ট ব্লগিং করে আয় : আমরা আজ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে জানাবো গেস্ট ব্লগিং কি এবং গেস্ট ব্লগিং করে কি কি সুবিধা ভোগ করা যায়। বর্তমানে যারা অনলাইনে বিভিন্ন ধরনের ওয়েবসাইট ব্যবহার করে টাকা ইনকাম করছেন তারা প্রথমেই গেস্ট ব্লগিং এর ব্যবহার করে টাকা ইনকাম করার পথ খুঁজে নিচ্ছে।

আপনি যদি গেস্ট ব্লগিং করে আয় করতে চান তবে আমাদের দেয়া আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। ব্লগিং কি এবং কিভাবে গেস্ট ব্লগিং করতে হয় সে বিষয়ে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পরিষ্কারভাবে জানতে পারবেন।

বর্তমানে যারা অনলাইনে কাজ করছে ওয়েবসাইট নিয়ে তারা সকলেই গেস্ট পোস্ট এর উপর অনেক আগ্রহী, কারণ গেস্ট পোস্ট করার ফলে তারা তাদের ওয়েবসাইটে ইনকাম অনেক সহজেই বাড়িয়ে নিতে পারছে আপনিও যদি আপনার ওয়েবসাইটে ইনকাম বাড়াতে চান তবে আপনাকে অবশ্যই গেস্ট ব্লগিং করে আয় করতে হবে।

তো চলুন সময় নষ্ট না করে জেনে নেয়া যাক গেস্ট ব্লগিং করে কিভাবে আয় করা যায় এবং প্রথমে আপনাকে যে বিষয়টি জানতে হবে তা হচ্ছে গেস্ট ব্লগিং কি ?

গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]
গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]

গেস্ট ব্লগিং কি ? 

বর্তমানে যারা অনলাইনে কাজ করেন তারা সকলেই জানেন গেস্ট ব্লগিং মানে বুঝানো হয় যে পোস্টিং কে। এর মানে হচ্ছে আপনি যখন একটি ওয়েবসাইটে আর্টিক্যাল মার্কেটিং এর উপর এসইও টেকনিক করে একটি ব্লগ আর্টিকেল লিখেন বা ব্লগ পোষ্ট করেন সেই সময় আপনার ওয়েবসাইটের নিস অনুযায়ী অন্যের ব্লগে নিজের আর্টিকেলটি পাবলিশ করার মাধ্যমেকে বলা হয় গেস্ট পোস্টিং।

আপনার যখন আলোচনা অনুযায়ী একটি ব্লগের আর্টিকেল অন্য একটি ওয়েবসাইটে পাবলিশ করবেন এর মাধ্যমে সে তার ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসতে পারবে নিজের সাইটে ডোমেইন অথরিটি অনেক বৃদ্ধি পাবে এছাড়া আপনার ওয়েবসাইটের আরো অনেক বিষয় আছে যেগুলো অনেক উন্নতি হবে গেস্ট ব্লগিং অর্থাৎ গেস্ট পোস্টিং করার ফলে।

আপনি যদি আমাদের দেয়া তথ্যগুলো সঠিকভাবে অনুসরণ করতে পারেন তবে আপনিও গেস্ট ব্লগিং সম্পর্কে জেনে গেছেন। আপনি যদি উক্ত বিষয়ে না বুঝে থাকেন তবে দয়া করে আরও একবার উপরের অংশটি পড়ে নেবেন।

আরো দেখুনঃ 

গেস্ট পোস্টিং এর সুবিধা কি ?

বর্তমান সময়ে ওয়েবসাইটগুলোর উন্নতি করার জন্য অবশ্যই আপনাকে ব্যবহার করতে হবে। গেস্ট ব্লগিং করার বিভিন্ন সুবিধা রয়েছে এরমধ্যে ব্লগাররা যে সুবিধা ভোগ করতে পারে তা হচ্ছে এস ই ও এবং অনেক ব্যাকলিংক তৈরী করতে পারে।

গেস্ট পোস্টিং করার ফলে ওয়েবসাইটগুলো অনেক উন্নত হয় এবং তার সাথে আপনার ওয়েবসাইটের যে ডোমেইন রয়েছে সেটির অনেক অথরিটি হাই হওয়ার জন্য সাহায্য করে থাকে।

আপনার ওয়েবসাইটে লেখাগুলো অন্য একটি ওয়েবসাইটে পাবলিশ করার ফলে আপনার ওয়েবসাইটে অনেক ট্রাফিক চলে আসে এবং আমরা জানি একটি ওয়েবসাইটে ট্রাফিক এর মাধ্যমে ইনকাম করা হয়। আপনি যদি গেস্ট ব্লগিং করে আয় করতে চান তবে আপনাকে প্রথমেই গেস্ট পোস্টিং এর বিষয়টি বিশেষভাবে অনুসরণ করতে হবে।

আপনি যখন অন্যের ব্লগে আপনার ওয়েবসাইটের নিস অনুযায়ী আর্টিকেল পাবলিশ করবেন তখন আপনার সাইটে অনেক ভিজিটর প্রবেশ করবে, বর্তমানে কোন ধরনের ওয়েবসাইট রয়েছে যারা গ্যাস পোস্টিং করার জন্য সুযোগ প্রদান করে থাকে সেই সকল ওয়েবসাইট গুলো আপনাকে অনলাইনের মাধ্যমে খুঁজে বের করতে হবে, এবং সেখানে সুন্দর সুন্দর আর্টিকেল পাবলিশ করতে হবে।

আপনি যখন অন্যের ব্লগে আর্টিকেল পাবলিশ করবেন সেই সাথে আপনার ওয়েবসাইটের উন্নতি হবে এবং আপনি যে ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করলেন তারও অনেক উপকার হবে। যার ওয়েবসাইটে আপনি গেস্ট পোস্ট করবেন সে একটি আর্টিকেল পেয়ে যাবে সে আর্টিকেল দিয়ে তার ওয়েবসাইটেও ইনকাম হবে এবং আপনার ওয়েবসাইটের অনেক বেশি ইনকাম হবে।

গেস্ট পোস্টিং করার আগে যে বিষয়ে জানতে হবে

আপনি যখন আপনার ব্লগে গেস্ট ব্লগিং করবেন বা পোস্ট পোস্টিং করবেন তখন অবশ্যই আপনাকে আপনার ওয়েবসাইটের নিস অনুযায়ী গেস্ট পোস্ট লিখতে হবে। আর একটি কথা মনে রাখবেন যে ব্লগে আপনি গেস্ট পোস্টিং করার সিদ্ধান্ত নিয়েছেন সে ওয়েবসাইটের ডোমেইন অথরিটি ভালো আছে কিনা। যদি সেই ওয়েবসাইটে আপনার ওয়েবসাইট থেকে ডোমেইন অথরিটি কম থাকে তাহলে আপনার ওয়েবসাইটের ক্ষতি হতে পারে তাই এ বিষয়ে বেশি নজর দিতে হবে।

আপনি যখন গেস্ট পোস্ট করবেন তখন অবশ্যই চেষ্টা করবেন ভালো হাই কোয়ালিটি এবং ইউনিক আর্টিকেল তৈরি করার। আপনি যখন হাই কোয়ালিটি ইউনিক আর্টিকেল তৈরি করবেন তখন আপনি যদি আর্টিকেল এর মধ্যে আপনার ওয়েবসাইট প্রমোট করার বিষয়টি অধিক গুরুত্ব দেন সে ক্ষেত্রে কখনোই তা ইউনিক বা কোয়ালিটি আর্টিকেল মনে হবে না। তাই আপনি যখন অন্যের ব্লগে গেস্ট পোস্ট করবেন তখন আপনি ওয়েবসাইট বা ব্র্যান্ড প্রমোট করবেন না।

আপনি যখন অন্যের ব্লগে আপনার ওয়েবসাইট অনুযায়ী আর্টিকেল পাবলিশ করবেন সেখান থেকে আপনি খুব সহজেই অনেক ভিজিটর নিয়ে আসতে পারবেন। আপনি যখন গেস্ট পোস্টিং করবেন তখন অবশ্যই একটি বিষয় খেয়াল রাখতে হবে যে আর্টিকেলটি আপনি লিখেছেন সেখানে আপনার ওয়েবসাইটের অতিরিক্ত লিংক ব্যবহার করবেন না, যদি অতিরিক্ত লিংক যুক্ত করেন তবে আপনার ওয়েবসাইটে ক্ষতির প্রভাব পড়তে পারে। তাই উক্ত বিষয়টি আপনাকে অবশ্যই বেশি গুরুত্ব দিতে হবে।

গেস্ট পোস্টিং করার উপায়

আপনি যদি গেস্ট ব্লগিং করে ওয়েবসাইটে বেশি বেশি ভিজিটর নিয়ে আসতে চান এবং ব্যাকলিংক তৈরী করতে চান তবে আপনাকে অবশ্যই গেস্ট পোস্ট ব্যবহার করতে হবে।

আমরা জানি গেস্ট ব্লগিং এর মাধ্যমে ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসার সাথে সাথে কোয়ালিটি সম্পন্ন ব্যাকলিংক তৈরী হয় যা অফ পেজ এসইও হয় গুগল রেংক করতে সহযোগিতা করে।

আপনি যদি গেস্ট পোস্ট করে আপনার ব্লগ সাইট উন্নত করতে চান তবে আপনাকে ওয়েবসাইটের ভিজিটর নিয়ে আসা এবং হাই কোয়ালিটি ব্যাকলিংক তৈরি করার জন্য অবশ্যই আপনাকে আপনার ওয়েবসাইটে অনুযায়ী কিছু ওয়েবসাইট খুঁজে বের করতে হবে যেখানে আপনি গেস্ট ব্লগিং করতে পারবেন।

গেস্ট ব্লগিং করার কিছু নিয়ম

আপনি যদি গেস্ট ব্লগিং করে টাকা ইনকাম করতে চান তবে আপনাকে অবশ্যই আমাদের দেয়া তথ্যগুলো মনোযোগ সহকারে অনুসরণ করতে হবে আমরা কেন দেখাবো কিভাবে গেস্ট ব্লগিং করে আপনার ওয়েবসাইটে ভিজিটর এবং হাই কোয়ালিটি  ব্যাকলিংক নিতে পারবেন।

গুগল সার্চ করে

আমরা আপনাকে জানিয়েছি গেস্ট ব্লগিং কি এবং গেস্ট পোস্টিং করার সুবিধা কি সে বিষয়ে আমরা উক্ত আলোচনায় জানিয়েছি এখন আমরা আপনাকে জানাবো গেস্ট ব্লগিং করে আয় করার কিছু নিয়ম।

আপনি যদি ব্লগের জন্য গেস্ট পোস্টিং করতে চান তবে তবে আমরা আপনাকে প্রথমে একটি ধাপ দেখাবো সেটি হচ্ছে গুগলে সার্চ করে আপনি গেস্ট পোস্ট লেখার সুযোগ পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ

আপনি যদি ব্লগের জন্য গেস্ট পোস্ট করতে চান? তবে গুগলে বিভিন্ন উপায়ে সার্চ করে আপনি গেস্ট পোস্টিং করতে পারবেন যেমন-

  • “guest blogger”
  • “guest posting”
  • “writers needed”
  • “write for us”
  • “blog for us”

আপনি যদি আপনার ব্লগ ওয়েবসাইটের জন্য গেস্ট পোস্ট করতে চান তবে উক্ত বিষয় গুলো দিয়ে গুগলে সার্চ করার মাধ্যমে আপনি সঠিক গেস্ট পোস্ট করার নিয়ম জানতে পারবেন।

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারলেন গেস্ট ব্লগিং করে আয়, গেস্ট পোস্টিং করার উপায়। আপনি যদি আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তবে আপনিও গেস্ট পোস্টিং এর বিষয়ে সঠিক ধারণা পেয়ে গেছেন।

গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে] গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে] গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে] গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে] গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে] গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]  গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]  গেস্ট ব্লগিং করে আয় | গেস্ট পোস্টিং করার উপায় [জেনে নিন এখানে]

আপনি যদি আমাদের আর্টিকেলটি পড়ে উপকৃত হন তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট থেকে অনলাইন ইনকাম করার বিষয়ে নিয়মিত আপডেট পেতে চান তবে প্রতিদিন ভিজিট করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment