গুগল এডমোব (AdMob) থেকে আয় করার উপায়

গুগল এডমোব থেকে আয় করার উপায় : বর্তমান সময়ে আমাদের ওয়েবসাইটে অনেকেই প্রশ্ন করে থাকে যে গুগল এডমোব কি? গুগল এডমোব থেকে আয় করার উপায় আরো ইত্যাদি।

আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তবে আমরা আপনাকে এই ওয়েবসাইটের মাধ্যমে গুগল এডমোব এর বিষয়ে সকল তথ্য দেওয়ার চেষ্টা করব আপনি যদি এই বিষয়গুলো সঠিকভাবে জানতে চান তবে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বর্তমানে যতই দিন যাচ্ছে মানুষ তত বেশি অনলাইন ইনকামের জন্য ঝুঁকে পড়ছে। আমরা জানি এখনকার সময়ে মানুষ সকল কাজকর্ম অনলাইনের মাধ্যমে করে থাকে, এবং আমাদের মধ্যে অনেকেই আছে যারা নিজের ঘরে বসেই অনলাইনে টাকা ইনকাম করতে আগ্রহী।

তাই আমরা আজ আপনাকে যে বিষয় নিয়ে জানাবো সেটি হচ্ছে গুগল এডমোব থেকে আয় করার উপায়। আপনি যদি গুগল এডমোব থেকে ইনকাম করতে চান তবে নিজের ঘরে বসে ইনকাম করতে পারবেন খুব সহজেই।

গুগল এডমোব (AdMob) থেকে আয় করার উপায়
গুগল এডমোব (AdMob) থেকে আয় করার উপায়

গুগল এডমোব কি ?

বর্তমানে যারা অনলাইনে বিভিন্ন ধরনের কাজ করে থাকেন এবং বিশেষ করে যারা ওয়েব সাইটে কাজ করেন কিংবা ইউটিউবে কাজ করেন তারা সকলেই এডসেন্স এর সাথে পরিচিত আছেন। আমরা জানি তারা হচ্ছে একটি বিজ্ঞাপনদাতা, ঠিক সেরকম ভাবেই কাজ করে আরও একটি প্লাটফর্ম এর নাম হচ্ছে গুগল এডমোব এটি একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক।

গুগল এডমোব শুধুমাত্র অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদান করে থাকে, গুগল এডসেন্স এর মত গুগল এডমোব গুগলের একটি প্রোডাক্ট। আশা করি আপনি বুঝতে পেরেছেন গুগল এডমোব কি।

এক কথায় বলা যায় গুগল এডমোব হচ্ছে গুগল এডসেন্স এর মত একটি নেটওয়ার্ক আমরা বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারি যেমন আপনাকে বোঝার জন্য বলছি অ্যাপ্লিকেশন মানে হচ্ছে মনে করুন আপনি একটি অ্যাপস তৈরি করেছেন সেটি হচ্ছে একটি অ্যাপ্লিকেশন আপনি যদি একটি অ্যাপস তৈরি করতে পারেন এই এপস এর মাধ্যমে আপনি গুগল এডমোব এর বিজ্ঞাপন ব্যবহার করে আয় করতে পারবেন।

গুগল এডমোব থেকে আয় করার উপায়

গুগল এডমোব থেকে আয় করার জন্য অনেক উপায় রয়েছে। আপনি  যে কাজ গুলো সহজেই করতে পারবেন সেই বিষয়ে আমরা আলোচনা করবো। আমরা আপনাকে জানিয়েছি গুগল এডসেন্স যেমন গুগলের একটি এডনেটওয়ার্ক তেমনি ভাবে গুগল এডমোব হল বিজ্ঞাপন দাতা এডনেটওয়ার্ক।

গুগল এডমোব এ আপনি বিভিন্ন ধরনের এড পেয়ে যাবেন। আপনি যদি গুগল এডমোব থেকে আয় করতে চান তবে আপনাকে একটি অ্যাপস তৈরি করতে হবে।

আপনি যখন একটি অ্যাপ তৈরি করবেন তখন আপনি সেখানে আয় করার জন্য অবশ্যিই বিজ্ঞাপন দিতে হবে। তাই গুগল এডমোব যেহেতু এডনেটওয়ার্ক তাই আপনার তৈরি করা অ্যাপে গুগল এডমোব এর বিজ্ঞাপন সু করিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আপনার তৈরি করা অ্যাপ এর মাধ্যমে গুগল এডমোব এর বিজ্ঞাপন সেট করেন তার পরে সেখান থেকে আয় করার জন্য আপনার অ্যাপ দেখার জন্য ভিজিটর নিয়ে আসতে হবে। তারপরে যখন আপনার সেট করা গুগল এডমোব এর বিজ্ঞাপন গুলো ভিজিটরা দেখে তবে সেখান থেকে আপনি আয় করতে পারবেন।

আমরা উক্ত আলোচনায় যে বিষয় গুলো নিয়ে আলোচনা করলাম সেই বিষয়গুলো ব্যবহার করে গুগল এডমোব থেকে আয় করা হয়। আমরা আপনি আগেই বলেছি গুগল এডসেন্স ও গুগল এডমোব এর কাজ হচ্ছে বিজ্ঞাপন প্রদান করা। কিন্তু গুগল এডসেন্স এবং গুগল এডমোব এর মধ্যে কিছু পার্থক্য আছে।

আপনি যদি গুগল এডসেন্স ও গুগল এডমোব এর মধ্যে পার্থক্য জানতে চান তবে নিচে দেওয়া টপিকটি সঠিক ভাবে অনুসরণ করুন।

গুগোল এডমোব ও গুগল এডসেন্স এর পার্থক্য কি ?

আমরা আপনাকে আগেই জানিয়েছি যে, গুগল এডসেন্স ও গুগল এডমোব দুটিই হচ্ছে এডনেটওয়ার্ক। এই দুটির মধ্যে তেমন কোন পার্থক্য নেই। তবে আমরা যদি গুগল এডসেন্স এর কথা বলি তাহলে আপনি ‍গুগল এডসেন্স এডনেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন শুধু মাত্র ব্লগ, ওয়েবসাইট, ইউটিউব এ ধরণের প্লাটফর্মে। আপনি গুগল এডসেন্স এর এড গুলো দিয়ে অ্যাপ্লিকেশন গুলোতে দেখাতে পারবেন না।

আরো দেখুনঃ ৮টি ধাপে গুগল এডসেন্স থেকে টাকা আয় করুন – মাসে অন্তত 40 হাজার

আর আমরা যদি গুগল এডমোব এর কথা বলি তাহলে আপনি গুগল এডমোব শুধু মাত্র এ্যাপ্লিকেশন বিজ্ঞাপন দেখার জন্য ব্যবহার করা যায়। গুগল এডমোব গুগল এডসেন্স এর মতো ওয়েবসাইট, ইউটিউব ইত্যাদির মতো ব্যবহার করা যাবে না।

আপনি যদি উক্ত আলোচনাটি পড়েন তবে আপনিও জানতে পারণের গুগল এডসেন্স ও গুগল এডমোব এর মধ্যে আসল পার্থক্যটা কোথায়। আপনি যদি আমাদের দেওয়া তথ্যটি সঠিক ভাবে পড়েন তবে আপনিও এ বিষয়ে ধারণা পেয়ে গেছেন।

গুগল এডমোব থেকে আয় করার গাইডলাইন

আপনি যদি গুগল এডমোব থেকে আয় করতে চান তাহলে আপনাকে গুগল এডমোব এর সাথে যুক্ত হতে হবে। আপনি যদি গুগল এডমোব এর সাথে যুক্ত হতে চান তবে গুগল এডসেন্স এর মতো শর্ত পালন করতে হবে না।

এখানে যুক্ত হওয়ার জন্য আপনাকে শুধু মাত্র একটি জিমেইল একাউন্ট ব্যবহার করতে হবে। আপনি জিমেইলে আইডি দিয়ে যে কোন সময় গুগল এডমোব এ যুক্ত হতে পারবেন।

আপনি যদি গুগল এডমোব এ যুক্ত হতে চান তবে আপনাকে গুগলে সার্চ করে Google AdMob.com অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।তারপরে আপনার ব্যক্তিগত কিছু তথ্য প্রেরণ করে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

গুগল এডমোব এ একাউন্ট তৈরি করার পরে আপনাকে আয় করার জন্য অবশ্যই আপনাকে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। আপনার একটি অ্যাপ্লিকেশন তৈরি করে আপনাকে অবশ্যই অ্যাপ্লিকেশনটি পাবলিশ করে দিতে হবে গুগল প্লে স্টোরে। কারণ আমরা জানি বর্তমানে যাবতীয় মোবাইল এপ এর রাজা হচ্ছে গুগল প্লে স্টোর।

আমরা যারা মোবাইল ব্যবহার করি তারা সকলেই বিভিন্ন ধরণের অ্যাপস ব্যবহার করে থাকি সেই অ্যাপস গুলো প্লে স্টোরে প্রবেশ করে ডাউনলোড করি। তাই আপনি যে অ্যাপস তৈরি করবেন সেই গুগল প্লে স্টোরে সাবমিট করে দিতে হবে।

আপনি যখন গুগল প্লে স্টোরে আপনার অ্যাপটি পাবলিশ করবেন তখন আপনার গুগল এডমোব থেকে বিজ্ঞাপন দেওয়া হবে যখন আপনার তৈরি করা এপ গুলো লোকেরা দেখবে বা ডাউনলোড করার চেষ্টা করবে তখন আপনার গুগল এডমোব এর এড দেখতে পারবে আর এভাবেই আপনার টাকা আয় হবে।

গুগল এডমোব থেকে টাকা তোলার উপায়

আমরা উক্ত আলোচনায় আমরা জানিয়েছি যে, গুগল এডমোব থেকে কিভাবে আয় করা যায়। এখন আমরা আপনাকে জানবো আপনি গুগল এডমোব একাউন্টে যে পরিমাণের ইনকাম জমা করতে পারবেন সেই পরিমাণের টাকা কিভাবে উত্তলণ করবেন।

আপনি গুগল এডসেন্স ব্যবহার করলে জানেন যে, সেখানে আপনার ইনকাম যখন 100 ডলার হয় তখন টাকা উত্তলণ করা যায় ঠিক সেরকম ভাবে আপনি গুগল এডমোব থেকে টাকা তোলতে পারবেন যখন আপনার একাউন্টে 100 ডলার হবে।

আপনি যদি গুগল এডমোব থেকে আপনার প্রাপ্য টাকা তোলতে চান তবে গুগল এডমোব এর কিছু নির্দিষ্ট নিয়ম-নীতি আছে। সেই সকল নিয়ম অনুসরণ করে কাজ না করলে আপনি সেখান থেকে আয় করতে পারবেন না। তাই তাদের শর্ত অনুযায়ী কাজ করতে পারলে আপনি আপনার গুগল এডমোব ব্যবহার করে প্রতিমাসে ভালো পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

আপনি গুগল এডমোব থেকে যখন 100 ডলার আয় করবেন তখণ আপনার একাউন্টের ড্যাশবোর্ডে দেখতে পারবেন আর্নিং অপশন সেখানে ক্লিক করে পেমেন্ট রিকুয়েস্ট দিয়ে রাখবেন আপনাকে তারা 1-7 দিনের মধ্যে টাকা পাঠিয়ে দিবে আপনার ব্যাংক একাউন্টের মাধ্যমে।

আর্টিকেল লিখে ঘরে বসে আয় করুন। আর্টিকেল লিখে আয় একথাটি সচরাচর বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন ইউটিউব ভিডিও এবং অনেক ব্লগপোস্টে দেখা যায়। কিন্তু কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন? কিভাবে আর্টিকেল রাইটিং…

বর্তমানে অনেকেই অনলাইন ইনকাম এর পেছনে ছুটছেন। অনেকেই বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় খুঁজছেন যে অনলাইনে কি কাজ করে আয় করা যায়। আবার অনেকে প্রশ্ন করেন অনলাইনে ইনকামের জন্য কোন কাজটি সবচেয়ে…

বন্ধুরা আজকে আপনাদের সাথে আলোচনা করব কিভাবে প্রতিদিন 500 টাকা ইনকাম করতে পারবেন এমন একটি ওয়েবসাইট নিয়ে। বর্তমানে বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে কাজ করে প্রতিদিন কমবেশি ইনকাম করা যায়।…

অনলাইনে টাকা আয়ের এর যতগুলো পদ্ধতি আছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং সহজ পদ্ধতি হচ্ছে গুগল এডসেন্স থেকে টাকা আয়। আপনি যদি অনলাইনে ইনকামের বিষয়টি নিয়ে ইতিমধ্যে ঘাটাঘাটি বা খোঁজাখুঁজি…

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় : বর্তমানে ফেসবুকের যতগুলো নতুন ফিচার যুক্ত করা হয়েছে তার মধ্যে জনপ্রিয় একটি আয় করার মাধ্যম হচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়। বর্তমান সময়ে…

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট  : বর্তমানে অনেক লোক আছে যারা অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যাচ্ছে। আমাদের এ সময় দেখা যায় কম্পিউটারে তুলনায় মোবাইল ইউজার অনেক বেশি…

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে আয় : বর্তমানে অনেক লোক আছে যারা অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং করে প্রচুর পরিমাণে টাকা আয় করে যাচ্ছে আপনি কি তাদের মত একজন সফল ফ্রিল্যান্সার হওয়ার চিন্তা করছেন।…

এবার মার্কেটিং করে আয় : বর্তমান সময়ে লোকেরা ইমেইল মার্কেটিং কাজে লাগিয়ে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা যাচ্ছে। বর্তমান সময়ে এমন লোক আছে যারা ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে লক্ষ…

ডিজিটাল মার্কেটিং থেকে কিভাবে আয় করা যায় : বর্তমানে আমাদের দেশে সবথেকে জনপ্রিয় একটি ইনকাম করার মাধ্যম হচ্ছে ডিজিটাল মার্কেটিং। বর্তমান বাংলাদেশ যেমন ডিজিটাল বাংলাদেশ সেরকমই ভাবে বাংলাদেশ ডিজিটাল মার্কেটিং…

সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় : আপনি যদি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আয় করতে চান তবে আমরা এখানে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। আমরা জানি অনেক লোক আছে বর্তমান সময়ে অনলাইন…

শেষ কথাঃ

তো বন্ধু আজ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারলেন গুগল এডমোব ব্যবহার করার উপায় এবং গুগল এডমোব থেকে কিভাবে আয় করা যায় সে বিষয়ে বিস্তারিত ধারণা।

আপনি যদি আমাদের দেওয়া লেখা গুলো ভালো ভাবে অনুসরণ করেন তবে আপনি ঘরে বসেই গুগল এডমোব ব্যবহার করে টাকা আয় করতে পারবেন।

আমাদের ওয়েবসাইটের আর্টিকেল পড়ে যদি উপকৃত হন তবে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইটে আপডেট নতুন নতুন তথ্য পেজে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment