ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় : বর্তমানে ফেসবুকের যতগুলো নতুন ফিচার যুক্ত করা হয়েছে তার মধ্যে জনপ্রিয় একটি আয় করার মাধ্যম হচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়।

বর্তমান সময়ে আমরা জানি অনেকেরই একটি হলো ওয়েবসাইট রয়েছে যাদের ওয়েবসাইট রয়েছে বা ব্লক রয়েছে এবং তার পাশাপাশি ফেসবুক পেজ রয়েছে তারা ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে বিপুল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

যারা ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল সম্পর্কে যাবতীয় তথ্য জানতে চান তারা আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আপনি আমাদের ওয়েবসাইট থেকে যে সকল বিষয়গুলো জানতে পারবেন সে বিষয়গুলো মাথায় রেখে আপনিও ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা ভোগ করতে পারবেন আমরা অনেকেই আছি যারা ঘন্টার পর ঘন্টা ফেসবুকের মাধ্যমে চ্যাটিং করে সময় বের করে থাকি।

কিন্তু আপনি যদি একটু খোজ নিয়ে দেখেন তবে আপনিও ফেইসবুক এর মাধ্যমে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন বর্তমান সময়ে আমরা জানতে পেরেছি যে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে লোকেরা লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যাচ্ছে।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]
ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল কি ?

আমরা এতক্ষণ আপনাকে জানিয়েছি ফেসবুক ইনস্ট্যান্ট আসলে কতটা জনপ্রিয় আপনি যদি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় করতে চান তবে আপনিও নিজের ঘরে বসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন তার আগে আপনারা যদি এই সেক্টরে নতুন হয়ে থাকেন তবে আপনাকে জেনে নিতে হবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল কি?

আপনারা সকলেই জানেন ফেসবুক হচ্ছে যোগাযোগ মাধ্যম আপনাকে সহজ ভাষায় বলতে গেলে বলা যায় ইনস্ট্যান্ট অর্থ হচ্ছে তাৎক্ষণিক। আর্টিকেল মানে আপনারা জেনে থাকবেন যখন কোন ওয়েবসাইটের লেখা যেমন আপনি যেহেতু আমাদের লেখাটি পড়ছেন এটি হচ্ছে একটি আর্টিকেল।

আপনার যেহেতু ফেসবুক বিষয়ে জানেন তবে আপনাদের জানতে হবে ইনস্ট্যান্ট আর্টিকেল এর মূল বিষয়টা কি আমরা আপনাকে বলেছি ইনস্ট্যান্ট শব্দের অর্থ হচ্ছে তাৎক্ষণিক যখন আমরা ফেসবুক ব্যবহার করার সময় কোন লিংকে ক্লিক করি তখন সেখানে সেই লিঙ্কে ইনস্ট্যান্ট আর্টিকেল যুক্ত 10 গুণ বেশি কাজ করে ফেসবুকের যেকোনো খবর খুব তাড়াতাড়ি পড়া যায় সেই সুবিধার কথা মাথায় রেখে ফিচারটি যুক্ত করা হয়েছে।

যারা মোবাইলের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে থাকেন তারা সকলেই দীর্ঘ সময় ধরে ফেসবুক ব্যবহার করে থাকেন সেজন্য তাদের সুবিধার কথা চিন্তা করে এই ফিচারটি ফেসবুকে যুক্ত করা হয়েছেইনস্ট্যান্ট শব্দটির অর্থ হলো, ‘তাৎক্ষণিক’। ফেসবুক ব্যবহার করার সময় যদি কোনো লিংকে ক্লিক করা হয়। তাহলে অন্যান্য লিংকের তুলনায় এই ইনস্ট্যান্ট আর্টিকেল যুক্ত লিংক গুলো ১০ গুন বেশি স্পিডে কাজ করবে।

ফেসবুক প্রতিষ্ঠা হওয়ার পরে নিউজ পড়ার জন্য লিঙ্ক এ ক্লিক করতে তারপর নতুন একটা ব্রাউজার অপেন হওয়ার পর আমরা সেই নিউজ করতে পারতাম কিন্তু ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর এমন একটি ফিচার যুক্ত করা হয়েছে যার মাধ্যমে আপনি কোন শিরোনাম বা লিংকে ক্লিক করার পর কোন প্রকার বাধা ছাড়াই সাথে সাথে নিউজ চালু হয়ে যাবে তারপর আপনার আলাদা করে কোনো ট্র্যাপ চালু করতে হবে না।

যার ফলে ব্যবহারকারীরা নতুন করে এমবি খরচ করে নতুন কোন ব্রাউজার যাওয়ার প্রয়োজন পড়বে না পাশাপাশি ব্রাউজার দিয়ে কোন লিঙ্কে প্রবেশ করতে যে লোডিং টাইম প্রয়োজন হয় পাশাপাশি বিশ্বের বড় বড় নিউজ পাওয়া সাইট গুলো যেন আরো ফেসবুক মুখী হয় এবং বিজ্ঞাপনদাতারা যেন খুব সহজেই তাদের টার্গেট অডিয়েন্স পায় সেজন্য ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল নামক ফিচারটি চালু করেছে ফেসবুক।

আমরা জানি ফেসবুকের ইনস্ট্যান্ট আর্টিকেল চালু হয় 2015 সালের দিকে যা ছোট দিকে মার্ক জাকারবার্গ বিশ্বের বড় বড় সংবাদমাধ্যমগুলোকে লিংক শেয়ার এর মাধ্যমে কনটেন্ট পাবলিশ করার প্রস্তাব দেন।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল চেনার উপায়

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল যুক্ত কোন লিংক ক্লিক করার পর সেই লিংকটি এত দ্রুত চালু হবে আপনার মনে হবে না যে আপনি ইনস্ট্যান্ট ব্যবহার করছেন হয়তো বা আপনার মনে হবে কোন মেমোরিতে থাকা একটি ফাইল বা ফোল্ডার চালু করলেন তবে প্রশ্ন হতে পারে কোনো ইনস্ট্যান্ট আর্টিকেল এর সাথে যুক্ত কিনা তা আপনি কিভাবে বুঝবেন?

ফেসবুকের লিংক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সাথে যুক্ত কিনা সেটি বোঝার জন্য একটি সহজ উপায় হচ্ছে যেকোনো শেয়ার করার লিংক ডানপাশে যখন একটি বিদ্যুতের মতো চিহ্ন দেখতে পারবেন বুঝতে পারবেন সেটি হচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল। ইনস্ট্যান্ট আর্টিকেল খুব দ্রুতগতিতে হাই রেজুলেশন পিকচার কে জুম্ করতে পারে তাছাড়া কোন প্রকার বাধা ছাড়াই সহজে চালু হয়ে যায়।

ইনস্ট্যান্ট আর্টিকেলে কিভাবে যুক্ত হওয়া যায় ?

আপনি এতক্ষণ জানতে পারলেন ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল জানার উপায় আপনি যদি আমাদের দেওয়া তথ্যগুলো পড়ে থাকেন তবে আপনিও বুঝতে পেরেছেন ইনস্ট্যান্ট আর্টিকেল কি এখন আমরা আপনাকে জানাবো ইনস্ট্যান্ট আর্টিকেল এ কিভাবে যুক্ত হওয়া যায় আপনি যদি এই বিষয়ে জানতে চান তবে আমাদের দেওয়া তথ্যগুলো সঠিক ভাবে মনোযোগ দিয়ে পড়ুন।

দক্ষেপ-১ : ইনস্ট্যান্ট আর্টিকেল যুক্ত হওয়ার জন্য প্রথমে আপনাকে একটি ব্রাউজার ওপেন করতে হবে তারপর ব্রাউজারের সার্চ বারে গিয়ে টাইপ করতে হবে instantarticles.fb.com. তারপর আপনি সরাসরি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে যাবেন।

পদক্ষেপ-২ : তারপর আপনাকে একটি পেজ দেওয়া হবে যেখানে বলা হবে সাইন আপ করুন। যখন আপনি সাইন আপ বাটনে ক্লিক করবেন তখন পরবর্তী আরেকটি পেজ দেয়া হবে সেই পেজের মাধ্যমে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিংক শেয়ার করতে পারবেন। আপনি যে লিঙ্কটি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এ যুক্ত করতে চাচ্ছেন ছেলেটি সিলেট করে দিতে হবে।

পদক্ষেপ-৩ : আপনি যখন সে পেজে আপনার প্রয়োজনীয় লিংক শেয়ার করবেন তখন সেই পেজে এই ফিচারটি চালু হয়ে যাবে আপনাকে সেই পেজ টি সিলেক্ট করতে হবে এরপর একটু নিচের দিকে তাকালে দেখতে পারবেন ফেসবুকে টার্মস এন্ড কন্ডিশন এর একটি চেক বক্স দেয়া রয়েছে আপনাকে সেই ভক্তিতে টিক মার্ক দিয়ে কন্টিনিউ কাজ চালিয়ে যেতে হবে।

পদক্ষেপ-৪ : আপনি যখন উক্ত কাজ গুলো সঠিক ভাবে সম্পন্ন করতে পারবেন তারপর আপনি সরাসরি আপনার ফেসবুক পেজে চলে যাবেন তারপর পাবলিশিং টুলস নামে একটি অপশন পেয়ে যাবেন সেখানে আপনি ক্লিক করে দিবেন।

পদক্ষেপ-৫ : আপনি যখন পাবলিশিং টুলস নামে অপশনটিতে ক্লিক করবেন তারপর বাম পাশে নিচের দিকে দেখতে পাবেন ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল নামে নতুন একটি অপশন রয়েছে আপনাকে সেই অপশনে ক্লিক করে কন্টিনিউ চালিয়ে যেতে হবে।

পদক্ষেপ-৬ : আপনি যখন ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল নামে অশান্তিতে ক্লিক করবেন তারপর আপনাকে সেই অপশনে ক্লিক করতে হবে তারপর Authorize Your Site নামে এই অপশনটিতে ক্লিক করতে হবে।

পদক্ষেপ-৭ : আপনি যখন সে অপশন এ ক্লিক করবেন তারপর একটু নিচের দিকে গেলে দেখতে পারবেন নতুন একটা বক্স দেয়া রয়েছে আপনাকে সেই বক্স এর মাধ্যমে আপনার ওয়েবসাইটের লিংক দিতে হবে।

পদক্ষেপ-৮ : আপনি যখন আপনার ওয়েবসাইটটি ওয়ার্ডপ্রেস বা ব্লগার হয় আপনি সেই ওয়েবসাইটের আর্টিকেল যুক্ত করতে চান তাহলে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল নামে একটি অ্যাড অন্স যুক্ত করতে হবে এবং এই অ্যাড অনে আপনার ওয়েবসাইট ইউআরএল বসিয়ে সাবমিট করে দিবেন।

পদক্ষেপ-৯ :  আপনি যখন আপনার ওয়েবসাইটটি যুক্ত করবেন তখন ওয়েবসাইটটি html-এর হয়ে থাকতে হবে তাহলে আপনি এই কাজটি খুব দ্রুত করতে পারবেন আপনাকে শুধু ওয়েবসাইটের ইউআরএল বসিয়ে দেয়ার পর ক্লেম করতে হবে। আপনি যদি ক্লেইম না করতে পারেন সেক্ষেত্রে আপনার ওয়েবসাইটের ডেভলপারকে দিয়ে সেই কাজটি করিয়ে নেবেন।

পদক্ষেপ-১০ : আপনি যখন উক্ত কাজ গুলো সঠিকভাবে পূরণ করতে পারবেন তখন আপনার ওয়েবসাইটে যতগুলো আর্টিকেল পাবলিশ করা হবে সে সকল আর্টিকেলগুলো ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এ যুক্ত হয়ে যাবে এতে করে আপনার ওয়েবসাইটে অনেক পরিবহনের ইনকাম হওয়ার সম্ভাবনা থাকবে কারণ একটি ওয়েবসাইটে ইনকাম হওয়ার পেছনে মূল কারণ হচ্ছে ভিজিটর যখন আপনি এই কাজটি সম্পূর্ণভাবে করতে পারবেন তখন আপনার ওয়েবসাইটে অনেক পরিমাণে ভিজিটর প্রবেশ করবে এতে করে আপনার ভাল করে মনে টাকা ইনকাম হবে।

আরো পড়ুনঃ

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কত টাকা আয় করা যায় ?

আপনি যদি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে আয় করতে চান তবে আপনাকে এ বিষয়ে সঠিক ধারণা নিতে হবে আমরা উপরের আলোচনায় আপনাকে জানিয়েছি কি কি বিষয় সঠিকভাবে পূরণ করার ফলে আপনি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল আপনার ওয়েবসাইট জমা রাখতে পারবেন।

আমরা জানি ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে আয় করার মূল বিষয় হচ্ছে বিজ্ঞাপন প্রচার অর্থাৎ বিজ্ঞাপনদাতাদের বিজ্ঞাপনের জন্য যে পরিমাণ টাকা ফেসবুকে দেবে তার মধ্যে কিছু পরিমাণ টাকা কন্টেন ক্রিকেটারদের সাথে শেয়ার করে ফেসবুক তবে জানার বিষয় হল এই বিজ্ঞাপন প্রচারের জন্য ফেসবুক আপনাকে কত টাকা প্রদান করবে।

আপনি যদি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে আয় করতে চান তবে ফেসবুক তাদের কন্টাক্ট ক্রিকেটারদের জন্য ১ ডলার থেকে 60 ডলার সিপিএম পর্যন্ত প্রদান করবে কিন্তু মনে রাখবেন আপনার কি পরিমাণ শেয়ার করবে তা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন দেশ থেকে ভিজিটর নিয়ে আসবেন।

আপনার টার্গেট যদি অন্য দেশগুলো যেমন ইউ এস এর মতো দেশগুলো হয় তাহলে আপনার দৈনিক 50 থেকে 100 ডলার ইনকাম করা সম্ভব হবে। তার মানে এটা যদি হয় বাংলাদেশে তবে আপনি বাংলাদেশ থেকে ভিজিটর নিয়ে ভালো টাকা আয় করতে পারবেন আর আপনি যদি দেশের বাইরে থাকে ডিজিটাল নিয়ে আসতে পারেন তবে বাংলাদেশের থেকে আরো বেশি ইনকাম করে নিতে পারবেন বাংলাদেশে আমার অনেক কন্টাক্ট পাবলিশার রয়েছে যারা মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যাচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল ব্যবহার করে।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে টাকা উত্তোলন করবেন ?

আপনারা উক্ত আলোচনায় জানতে পেরেছেন ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল কি এবং ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে সাহায্য করে ইনকাম করা যায়।

এখন আমরা আপনাকে জানাবো ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে টাকা উত্তোলন করতে হয় আপনি যদি এ বিষয়টি জানতে চান তবে আমাদের আর্টিকেলটি আরো গভীরভাবে মনোযোগ দিন।

আপনি ফেসবুক থেকে যে পরিমাণ টাকা আয় করবেন সেটা আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে উত্তোলন করতে পারবেন সেক্ষেত্রে আপনার নিজস্ব একটি ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে যদি আপনার আগে থেকেই কোন ব্যাংক একাউন্ট খোলা থাকে তাহলে আরো ভালো কিন্তু যদি না থাকে তাহলে নতুন করে কোন ব্যাংক একাউন্ট খুলতে হবে।

তবে আপনি যখন কোন ব্যাংক অ্যাকাউন্ট খুলবেন তখন সে ব্যাংকের কর্মকর্তাদের সাথে আলোচনা করে নিতে হবে সেই অ্যাকাউন্ট দিয়ে আপনি ফেসবুক থেকে টাকা লেনদেন করতে পারবেন কি না কারণ অনেক সময় অনেক ব্যাংক রয়েছে বিভিন্ন ঝামেলার সম্মুখীন হতে হয় যার কারণে পেমেন্ট আটকে থাকে।

আপনারা যখন ব্যাংক একাউন্টের যাবতীয় তথ্য ফেসবুকে সাবমিট করবেন তখন আপনারা যখন গুগল এডসেন্স এর মত 1000 ডলার আয় করবেন তখন আপনি আপনার টাকা গুলো আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে নিতে পারবেন।

শেষ কথাঃ

আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আজ আপনাদের সাথে শেয়ার করা হয়েছে ফেসবুক ইনস্ট্যান্ট কি এবং ফেসবুক ইনস্ট্যান্ট থেকে কিভাবে আয় করা যায় এবং যে পরিমাণ টাকা আয় হয় সে টাকাগুলো উত্তোলন করার উপায় কি।

আপনি যদি আমাদের দেয়া তথ্যগুলো সঠিকভাবে অনুসরণ করে থাকেন তবে আপনিও ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় করতে পারবেন খুব সহজেই।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম] ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে আয় [সহজ ইনকাম]

আপনি যদি এই ফেসবুক আর্টিকেল থেকে আয় করার মাধ্যম ছাড়া আরো বিভিন্ন ধরনের ইনকামের সোর্স খুঁজে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে পারেন কেননা আমরা আমাদের ওয়েবসাইটে সহজ ইনকাম এর সমাধান আপলোড করে থাকি তাই নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

Leave a Comment