লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা

লোগো ডিজাইন করে আয় : বর্তমান সময়ে অনলাইনে আয় করার জন্য একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে লোগো ডিজাইন করে আয়। বর্তমানে অনেক ছাত্র-ছাত্রী এই কাজের প্রতি বড় একটা অংশ জুড়ে রয়েছে অনলাইনে আয় করার একটা অত্যন্ত জনপ্রিয় সেক্টর লোগো ডিজাইন।

বর্তমান সময়ে লোকেরা নিজের ঘরে বসে অনলাইনের মাধ্যমে লোগো ডিজাইন করে প্রতি মাসে প্রায় 35 হাজার টাকা থেকে শুরু করে 50 হাজার টাকা পর্যন্ত অনায়াসে করে যাচ্ছে।

উক্ত কথাটি আপনার বিশ্বাস নাও হতে পারে তবে এটাই বাস্তব। বর্তমান সময়ে একজন ডিজাইনার শুধুমাত্র লোগো ডিজাইন করে এত টাকা আয় করতে পারে।

আপনি যদি লোগো ডিজাইন করে আয় করতে চান তবে আমরা আপনাকে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রদান করবো কিভাবে লোগো ডিজাইন করে মাসে হাজার হাজার টাকা আয় করতে পারবেন সে বিষয়ে আপনি যদি এ বিষয়গুলো সঠিকভাবে জানতে চান তবে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

আমরা আমাকে জানাবো লোগো ডিজাইন কি এবং লোগো ডিজাইন এর চাহিদা কেমন এবং লোগো ডিজাইন করে কিভাবে আয় করবেন সে বিষয়ে বিস্তারিত আলোচনা তো চলুন দেখে নেয়া যাক।

লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা
লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা

লোগো ডিজাইন কি ?

আমরা জানি বর্তমানে সবথেকে জনপ্রিয় একটি ডিজাইনের মাধ্যম হচ্ছে গ্রাফিক্স ডিজাইন এর মধ্যে একটি ক্ষেত্র হচ্ছে লোগো ডিজাইন। গ্রাফিক্স এর মাধ্যমে তারা কাজ করে থাকে তারা বেশিরভাগ সময় দেখা যায় লোগো ডিজাইনের কাজ করে থাকে।

আমরা যে বিষয়টা বুঝে থাকে তা হচ্ছে একটি নির্দিষ্ট চিহ্ন বা সিম্বল দ্বারা একটি কম্পানি বা কোনো ব্র্যান্ডকে বোঝানো হয়। আপনাকে সহজ ভাবে বোঝানোর জন্য বলছি লোগো ডিজাইন হচ্ছে মনে করুন আপনি একটি মোবাইল ফোন কিনবে বর্তমানে মার্কেটপ্লেসগুলোতে বিভিন্ন ধরনের মোবাইল ফোন এখন আপনার পছন্দমত কোন মোবাইল কিনতে চাচ্ছেন আপনি মোবাইল টার নাম কি জানেন সেটি হচ্ছে রিয়েল মি, কিন্তু আপনি একটি মোবাইল ফোন কিনতে চাচ্ছেন সেটি হতে হবে ব্র্যান্ডের এখন আপনি পছন্দ করেছেন রিয়েলমি ফোন কিন্তু আপনি কিভাবে বুঝবেন ব্র্যান্ড ফোন।

আপনি যে ফোনটি কিনতে যাচ্ছেন সেখানে আপনি দেখতে পারবেন নির্দিষ্ট চিহ্ন বা সিম্বল হিসেবে লোগো দেওয়া রয়েছে। সেটি হচ্ছে সে কোম্পানির একটি লোগো যা ব্র্যান্ডকে প্রচার করার জন্য তৈরি করা হয়ে থাকে লোকজনে খুব সহজে কোন ব্র্যান্ড সম্পর্কে সহজে জানা যায়। আশা করি আপনিও কথাগুলো শুনে বুঝতে পেরেছেন লোগো ডিজাইন কি। যদি না জেনে থাকেন তবে দয়া করে উক্ত লেখাগুলো আরো একবার পড়েন।

লোগো ডিজাইন এর চাহিদা

বর্তমান সময়ে অনেক ধরনের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান লোকজনের বাজারের জন্য বরাদ্দ টাকার পরিমান অনেক বেশি। ধারণা করা হয় যে ইউ এস এর নতুন নতুন ব্যবসা গুলো তৈরি হচ্ছে তার মালিকরা খুব বেশি তাদের কোম্পানির লোগো এর জন্য প্রচুর পরিমাণে ডলার খরচ করতে আগ্রহী অর্থাৎ এই সেক্টর এর মান-সম্মান অনেক বেশি।

বর্তমানে বিভিন্ন দেশে লোগো ডিজাইন করে নেয়ার জন্য বহু ডলার খরচ করে থাকে যেমন তারা তাদের মনের মতো একটি লোগো ডিজাইন করে নেয়ার জন্য 1000 ডলার পর্যন্ত খরচ করে থাকে যা বাংলাদেশি 85 হাজার টাকা।

আপনি যদি এরকম লোগো ডিজাইন অর্ডার পেয়ে যান তবে আপনিও অনেক টাকা আয় করতে পারবেন। তাই মোট কথাই বলা যায় বর্তমান সময়ে লোগো ডিজাইন সারাদেশব্যাপী অনেক চাহিদা রয়েছে এবং একটি লোগো অনেক দাম।

আপনি যদি একজন দক্ষ লোগো ডিজাইনার হয়ে থাকেন তবে অনলাইনে অনেক ধরনের প্ল্যাটফর্ম পেয়ে যাবেন সেখানে আপনার তৈরি করা লোগো গুলো সহজেই বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

লোগো ডিজাইন কিভাবে শুরু করবেন ?

আপনি যদি নিজের ঘরে বসে আয় করতে চান তবে আপনি লোগো ডিজাইনের কাজ টি বেছে নিতে পারেন। লোকজনের সব লোভনীয় অফার সমূহ নিশ্চয়ই আপনাকে এতক্ষণ আকৃষ্ট করে নিজেকে কাছে টেনে নিয়েছে আপনি হয়তো এখন ভাবছেন কীভাবে লোকজনের কাজটি শুরু করে মাসে হাজার হাজার টাকা আয় করা যাবে।

আপনি যদি লোগো ডিজাইন করে আয় করতে চান তবে আপনাকে প্রথমে লোগো ডিজাইন কিভাবে শুরু করতে হয় সে বিষয়ে ধারণা নিয়ে নিতে হবে এবং কাজ করার দক্ষতা অর্জন করতে হবে যেমন-

লোগো ডিজাইনে কাজ করার জন্য কি ধরনের সফটওয়্যার ব্যবহার করতে হয় সেই বিষয়গুলো আপনাকে প্রথম জেনে নিতে হবে কারণ লোগো ডিজাইন করার জন্য অবশ্যই একটি ভালো সফটওয়্যার ব্যবহার করতে হয় সেগুলো হচ্ছে-

  • এডোবি ফটোশপ
  • এডোবি ইলাস্ট্রেটর
  • করেল ড্র ইত্যাদি

আমরা যে সকল সফটওয়্যার আপনাকে দেখেছি এগুলো ছাড়াও আরও অনেক ধরনের সফটওয়্যার রয়েছে সেগুলো ব্যবহার করে আপনি লোগো ডিজাইনের কাজ শুরু করতে পারবেন।

আরো পড়ুনঃ

লোগো ডিজাইন কনসেপ্ট, মেথড ও টেকনিক

এডোবি ফটশপ, ইলাস্ট্রেটর এর কাজ সবাই কম বেশি জানে তবে মূল পার্থক্যটা যেখানে তৈরি হয় তা হলো- কনসেপ্ট ও ডিজাইনে। অর্থাৎ কে কতটা ইউনিক লোগো ডিজাইন করতে পারছে তার উপর।

মনে করুন আপনি একটি কোম্পানির কাছে থেকে একটি অর্ডার নিলেন তাদের একটি লোগো তৈরি করে দিতে হবে। অ্যাডিডাস এর লোগো ডিজাইন এর মতো। এখন আপনি তাদের হুবহু অ্যাডিডাস এর লোগোই তৈরি করে দিলেন। এখন আপনার কি মনে হয় তারা আপনার লোগো  ডিজাইনটি কিনবে ? মনে হয় না। কারণ আপনি অন্য একজন এর লোগো কপি করে তাদেরকে তৈরি করে দিয়েছিন।

তাই কোন লোগো ডিজাইন করার আগে আপনার নিজের কনসেপ্ট, মেথড ও টেকনিক অনেক বেশি জরুরী। আপনি যদি আপনার মেথা দিয়ে ভালো হাই কোয়ালিটি লগো তৈরি করতে পারেন তবে আপনার লগো যে কেও কিনতে রাজি হবে। আপনি আপনার নিজের সৃজনশীলতা কে কাজে লাগিয়ে লগো ডিজাইন করতে পারলে আপনার অনেক বেশি পরিমাণের টাকা আয় হবে।

নিজের ব্রান্ড ও পোর্টফলিও তৈরি করুন

আপনি যে কোন মার্কেটপ্লেসেই প্রবেশ করেন না কেন আপনার কাজ পাওয়া অনেকাংশে নির্ভর করে আপনার পূর্ববর্তী কাজের অভিজ্ঞতা গুলোর উপর। আর কাস্টমার’রা আপনাকে লগো ডিজাইনের কাজ দেয়ার আগে এই বিষয় এর উপর বেশি নির্ভর করবে।

তাই আপনাকে একটি নিজস্ব পোর্টফলিও তৈরি করে নিতে হবে। যেখানে থাকবে শুধূ মাত্র আপনার নিজের সকল ব্রান্ড পরিচিতি। সেই সাথে আপনার বিভিন্ন কাজের সিম্বল সেখানে রাখতে পারবেন। আপনাকে একটি পোর্টফলিও সম্পর্কে যে, ধারণাটি দেখাবো সেটি হচ্ছে।

  • প্রথমে একটি পোর্টফলিও ওয়েবসাইট তৈরি করুন।
  • নিজের একটি ফেসবুক পেইজ তৈরি করুন ।
  • সোশ্যাল মিডিয়াতে নিজের কাজের প্রচার প্রচারণা চালিয়ে যান ।

আপনি যদি সঠিক ভাবে উপরের কাজ গুলো করতে পারেন। তাহলে আপনি লোগো ডিজাইনের কাজ সহজেই অর্ডার পেয়ে যাবেন। তাই সবসময় উক্ত বিষয়টির অধিক গুরুত্ব দেওয়ার চেষ্টার করবেন।

লোগো ডিজাইন এর কাজ কোথায় পাবেন ?

আপনি এখন প্রশ্ন করতে পারেন যে, লোগো ডিজাইনের বিষয়ে অনেক কিছু জানলাম কিন্তু এখন লোগো ডিজাইন এর কাজ কোথায় পাবো। হ্যাঁ বন্ধুরা চিন্তার কোন কারণ নেই। আমরা আপনাকে দেখাবো এমন কিছু মার্কেটপ্লেস সেখানে আপনি আপনার তৈরি করা লগো ডিজাইন করার কাজ সহজেই পেয়ে যাবেন।

আপনি যদি লোগো ডিজাইন করার কাজ খুজেন তবে নিচে দেওয়া মার্কেটপ্লেস গুলো ব্যবহার করতে পারেন যেমন-

উক্ত মার্কেটপ্লেস গুলোতে আপনি খুব সহজেই লোগো ডিজাইন এর কাজ পেয়ে যাবেন। এই ওয়েবসাইট ‍গুলোতে দৈনিক হাজার হাজার কাজ দেওয়া হয়। আপনি যদি উক্ত সাইট গুলোতে যুক্ত হন তবে আপনার কাজের অভাব থাকবে না।

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনি যদি লোগো ডিজাইন করে আয় করতে চান তবে আপনি অনেক সহজেই নিজের ঘরে বসে আপনার ইচ্ছা মতো যে কোন লগো ডিজাইন করে বা লোকদের দেওয়া অর্ডার নিয়ে বিভিন্ন ধরণের লোগো ডিজাইন করে টাকা আয় করতে পারবেন।

আমরা আপনাকে জানিয়েছি লোগো ডিজাইন কি? লোগো ডিজাইনের চাহিদা এবং লোগো ডিজাইন করে আয় করার ওয়েবসাইট গুলো নাম। আপনি যদি উক্ত আলোচনা সঠিক ভাবে পড়ে থাকেন তবে আপনিও লোগো ডিজাইন করে নিজের ঘরে বসে আয় করতে পারবেন।

লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা  লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা  লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা  লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা

আমাদের এই সাইটে সহজ ইনকাম করার সকল সমাধান আপলোড করা হয়। আপনি যদি অনলাইন থেকে আয় করার সহজ কিছু উপায় খুজেন তবে আমাদের ওয়েবসাইট টি নিয়মিত ভাবে ভিজিট করুন। ধন্যবাদ।

1 thought on “লোগো ডিজাইন করে আয় করুন মাসে ৩৫ হাজার টাকা”

Leave a Comment